মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

অনুসন্ধান করুন

# শিরোনাম স্থান কিভাবে যাওয়া যায় যোগাযোগ
চৌধুরী বাড়ি মসজিদ

৪ নং রামনগর ইউনিয়ন, দাগনভূঞা, ফেনী ।

ফেনীর মহিপাল মোড় থেকে ফেনী-চৌমুহনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক হয়ে প্রায় ১৭ কিলোমিটার দূরে রাস্তার ডান পাশে ৪ নং রামনগর ইউনিয়ন এলাকায় চৌধুরী বাড়ি মসজিদ অবস্থিত ।

0

দুলামিয়া কটন স্পিনিং মিলস্ লিমিটেড

৭ নং মাতুভূঞায় ইউনিয়ন, দাগনভূঞা, ফেনী।

ফেনীর মহিপাল মোড় থেকে প্রায় ১১ কিলোমিটার দাগনভূঞার পথে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ডান পাশে অবস্থিত ।

মহিপাল থেকে লোকাল বাসে বা সিএনজি চালিত অটোরিক্সায় যাওয়া যায় । দাগনভূঞা উপজেলা পরিষদ থেকে মাত্র ১ কিমি দূরে ।

0

প্রতাপপুর জমিদার বাড়ি

দাগনভূঞা, ফেনী

ফেনীর মহিপাল থেকে এখানে দুভাবে যাওয়া যায়-

১.মহিপাল থেকে উঠবেন নোয়াখালীগামী যেকোন বাসে। বলবেন সেবারহাট বাজারে নামিয়ে দিতে। সেবারহাট বাজার পড়েছে নোয়াখালী জেলায়, ফেনী জেলার শেষ সীমানা থেকে দুরত্বমাত্র এক কিলোমিটার। সেবারহাট বাজারে বাস থেকে নেমে বাজারের বাঁপাশ (উত্তরপাশে) চলে আসুন। একটা লোহার ব্রিজ আছে, কাউকে প্রতাপপুর যাওয়ার সিএনজির কথা বললেই বলে দিবে। সিএনজিতে উঠে পড়ুন । প্রতাপপুর বাজারের পাশেই প্রতাপপুর জমিদার বাড়ি ।

অথবা,

২. মহিপাল থেকে রাজাপুর কিংবা কোরায়েশ মুন্সি বাজারগামী যেকোন সিএনজিতে উঠুন। সেখান থেকে সিএনজিওয়ালাকে বললে আপনাকে প্রতাপপুর জমিদার বাড়িতে পৌঁছে দিবে ।

 

ভাষা শহীদ আবদুস সালাম গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর

৭ নং মাতুভূঞায় ইউনিয়ন, দাগনভূঞা, ফেনী।

ফেনী শহর বা ফেনীর মহিপাল মোড় থেকে ৮ কিলোমিটার দূরে ফেনী-নোয়াখালী সড়কের ডান পাশে মাতুভূঞা ব্রিজের কাছেই তৎকালীন লক্ষণপুর গ্রাম বর্তমানে সালামনগর- এ ভাষা শহীদ আবদুস সালাম গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর আবস্থিত । ঢাকা-চট্টগ্রাম সড়কের মহিপাল মোড় থেকে মাত্র ১০ বা ১৫ টাকা বাস ভাড়া । সিএনজি চালিত রিজার্ব অটোরিক্সায় ৮০ থেকে ১২০ টাকা ।

0